Home » মিডিয়া » কুসুমের ‘অশ্লীল’ মিউজিক ভিডিও সরাতে আইনি নোটিশ

কুসুমের ‘অশ্লীল’ মিউজিক ভিডিও সরাতে আইনি নোটিশ

অনলাইন ডেস্ক
গত ৩ আগস্ট একটি উইটিউব চ্যানেলে রিলিজ দেওয়া হয় অভিনেত্রী কুসুম সিকদার ও মডেল খালেদ হোসাইন সুজনের মিউজিক ভিডিও ‘নেশা’। এরপর থেকে চলছে নানা আলোচনা-সমালোচনা। এসবের সঙ্গে এবার যুক্ত হলো আইনি নোটিশ।

রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব গানটির প্রকাশক প্রতিষ্ঠান বঙ্গবিডি ইউটিউব চ্যানেলকে ই-মেইল, ডাক ও কুরিয়ার যোগে নোটিশটি পাঠান। বিটিআরসির চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয় সচিব ও তথ্য সচিবকে নোটিশের অনুলিপি পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, ওই ভিডিওতে যৌন উত্তেজক ও অশ্লীল দৃশ্য রয়েছে। গানের কথার সঙ্গে এসব দৃশ্যের কোনো মিল নেই। গানকে দ্রুত জনপ্রিয় করার সস্তা রাস্তা হিসেবে এসব দৃশ্য সংযোজন করা হয়েছে। এমনকি ভিডিওটির কভার ছবিও অত্যন্ত অশ্লীল। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি আইনত দণ্ডনীয় অপরাধ।

নোটিশে বিটিআরসির চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয় সচিব ও তথ্য সচিবকে ৭২ ঘণ্টার মধ্যে ইউটিউব থেকে ভিডিওটি সরানোর বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। একই সঙ্গে মিউজিক ভিডিওর নামে অনলাইনে অশ্লীল ভিডিও তৈরি ও প্রকাশনা মনিটরিং, রোধ ও বন্ধে ব্যবস্থা গ্রহণ ও আগামী এক মাসের মধ্যে অনলাইনে থাকা সব অশ্লীল ভিডিও সরানোর অনুরোধ করা হয়। না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এতে উল্লেখ করা হয়।

ওই মিউজিক ভিডিওতে ব্যবহৃত গানটি লিখেছেন কুসুম সিকদার। সুর-সংগীত করেছেন হৃদয় খান। ভিডিওটি নির্মাণ করেছেন শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফেরার আগেই ঝড় তুললেন সঞ্জয়

Sharing is caring!FacebookTwitterGoogle+Pinterest ‘ভূমি’-র পোস্টার গল্প বাবা আর মেয়ের। মেয়েকে হাজার প্রতিকূলতা থেকে বাঁচানোর প্রয়াস ...