Home » শিক্ষাঙ্গন » দোষীদের শাস্তির দাবিতে রুপার সহপাঠীদের মানববন্ধন
rupa_58090_1505586223

দোষীদের শাস্তির দাবিতে রুপার সহপাঠীদের মানববন্ধন

চলন্ত বাসে গণধর্ষণ ও নৃশংসভাবে হত্যার শিকার আইডিয়াল ল’ কলেজের ছাত্রী জাকিয়া সুলতানা রুপার সহপাঠীরা অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে।

শনিবার সকালে রাজধানীর গ্রিনরোডস্থ আইডিয়াল ল’ কলেজের সামনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে আইডিয়াল ল’ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এতে বক্তব্য রাখেন- আইডিয়াল ল’ কলেজের প্রতিষ্ঠাতা ড. এম এ হালিম পাটওয়ারী, কলেজের অধ্যক্ষ অ্যাভোকেট মো. আলমগীর হোসেন পাটওয়ারী, আইডিয়াল কমার্স কলেজের অধ্যক্ষ কর্নেল (অব.) মো. কামরুজ্জামান খান. ইউসিসি গ্রুপের পরিচালক মো. কামাল উদ্দিন পাটওয়ারী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এ ধরনের পাশবিক নির্যাতনের পর হত্যা আদিম মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। এটি অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা।

এ ঘটনায় দোষীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট রাতে বগুড়ায় শিক্ষক নিবন্ধন পরীক্ষা দিয়ে ছোয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ময়মনসিংহ যাচ্ছিলেন রুপা। ওই দিন রাতে মধুপুরে বনের ভেতর সড়ক থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ২৬ আগস্ট তরুণীর পরিচয় না পেয়ে অজ্ঞাত হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে লাশ দাফন করা হয়। গত ২৮ আগস্ট মধুপুর থানায় গিয়ে অজ্ঞাতপরিচয় লাশের ছবি ও পরনের কাপড় দেখে শনাক্ত করেন তরুণীর বড় ভাই হাফিজুর রহমান।

এ ঘটনায় তিনি বাদী হয়ে চলন্ত বাসে গণধর্ষণের পর হত্যার অভিযোগ এনে মামলা করেন।

এরপর মধুপুর থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত অভিযোগে ছোয়া পরিবহনের বাসের চালক হাবিবুর রহমান (৩০), সুপারভাইজার ফজল আলী (৫৮), সহকারি শামীম (২৭), আকরাম (৩৫) ও জাহাঙ্গীরকে (১৯) গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা টাঙ্গাইল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিকট ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

রুপার বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আছানবাড়ী গ্রামে। তিনি ঢাকার আইডিয়াল ল’ কলেজে এলএলবি-তে অধ্যয়নরত ছিলেন। এর পাশাপাশি শেরপুরে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

1505586888

ব্র্যাকের শিক্ষার্থীদের নদী জাদুঘর প্রকল্প

Sharing is caring!FacebookTwitterGoogle+Pinterestপ্রবহমান নদী প্রকৃতির গল্প বলে, মানুষের গল্প বলে, ভূগোলের গল্প বলে; কিন্তু উন্নয়নের ...