Home » প্রথম পাতা » ভরিতে সোনার দাম কমল ১১৬৬ টাকা

ভরিতে সোনার দাম কমল ১১৬৬ টাকা

দেশের বাজারে সোনার দাম ভরিতে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমছে। সোনার নতুন দর বুধবার থেকে সারা দেশে কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) মঙ্গলবার সোনার দর কমানোর এই সিদ্ধান্তটি জানিয়েছে।

চলতি বছরের ১১ সেপ্টেম্বর সোনার দাম বৃদ্ধি করে প্রতি ভরি ৫০ হাজার ১৫৫ টাকা করেছিল। এতে করে প্রায় চার বছর পর দেশের বাজারে সোনার ভরি অর্ধ লাখ টাকা ছাড়িয়ে যায়। তার আগে গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে দুই দফা দর বৃদ্ধির পর ৮ মে সোনার ভরি ১ হাজার ১৬৭ টাকা দাম কমিয়েছিল সমিতি। গত ২৮ জুলাই ও ১৩ আগস্ট সোনার দাম ভরিতে যথাক্রমে ১ হাজার ৩৪১ টাকা ও ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৯৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ১১৬ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ৯৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬ হাজার ৮২৭ টাকায় বিক্রি হবে। কাল থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা দাম কমবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মানবকণ্ঠ/এফএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

manobkantha.com_-85

সালমান শাহকে খুন করা হয়েছে

Sharing is caring!FacebookTwitterGoogle+Pinterestদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন অভিনেতা সালমান শাহ। ১৯৯২ সালে সোহানুর ...