Home » বিভাগ » ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে ইতিহাস বিকৃতি হয়েছে: আইনমন্ত্রী

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে ইতিহাস বিকৃতি হয়েছে: আইনমন্ত্রী

'মিট দ্য রিপোর্টার্স' অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক           -ফোকাস বাংলা

‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক -ফোকাস বাংলা
সমকাল প্রতিবেদক
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে ‘অগ্রহণযোগ্য’ বক্তব্য ব্যবহার করা হয়েছে। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে দেশ একক কারও নেতৃত্বে স্বাধীন হয়নি বলে যে পর্যবেক্ষণ দেওয়া হয়েছে, সেটিতে ইতিহাস বিকৃতি হয়েছে। এ সব এক্সপাঞ্জ করার প্রয়োজন হলে রিভিউ করবে সরকার। এবং এটা অসদাচরণ কিংবা অন্য কিছু কি না, সেটা খতিয়ে দেখার অবকাশ আছে।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে সাগর-রুনি মিলানায়াতনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এই রায়ের মধ্যে বিচার এবং নির্বাহী বিভাগের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জুডিশিয়াল, লেজিসলেটিভ এবং এক্সকিউটিভ—এই তিনটি বিভাগ হচ্ছে রাষ্ট্রের তিনটি গুরুত্বপূর্ণ অঙ্গ। পথ চলতে গিয়ে ভুল বোঝাবুঝি হতেই পারে, সেটি মুখ্য নয়। আলাপ-আলোচনা করে সমাধান করে এগিয়ে চলাটাই মুখ্য। এই তিনটি প্রতিষ্ঠানের প্রধানকে ব্যক্তিগতভাবে না দেখে তিনটি চেয়ারকে গুরুত্ব দেওয়া উচিৎ। এখানে তিন ব্যক্তি গৌণ, চেয়ারটি মুখ্য। আমরা চেয়ারকে সম্মান করবো, আশপাশে ফিরেও তাকাবো না।’

প্রধান বিচারপতির সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সাক্ষাতের বিষয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, গতকাল রাতে সাক্ষাৎ হয়েছে বলে এখনো সাক্ষাতের বিষয়বস্তু জানেন না। তবে এটা ঠিক যে বিচার বিভাগ, নির্বাহী বিভাগ, এবং আইন বিভাগের মধ্য আলাপ-আলোচনা চলতে পারে। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে আলাপ-আলোচনা চালিয়ে যাবেন।

‘মিট দ্যা রিপোর্টাস’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

dsdc-114

Post_6

Sharing is caring!FacebookTwitterGoogle+PinterestWhat is Lorem Ipsum? Lorem Ipsum is simply dummy text of the printing and ...